logo
Floating 2
Floating
শিরোনাম

পাকিস্তান সফরে অধিনায়ক মাহমুদুল্লাহ, নতুন চমক হাসান মাহমুদ


পাকিস্তান সফরে অধিনায়ক মাহমুদুল্লাহ, নতুন চমক হাসান মাহমুদ

পাকিস্তান সফরের জন্য মাহমুদুল্লাহকে অধিনায়ক করে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ। তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। প্রথম দফায় খেলবে তিনটি টি-টোয়েন্টি। দলে নতুন মুখ পেসার হাসান মাহমুদ। শনিবার দুপুরে দল ঘোষণা করে বিসিবি। 

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বেন মাহমুদউল্লাহরা। আজ (শনিবার) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করেছে বিসিবি। এই সিরিজ দিয়ে ফিরেছেন তামিম ইকবাল, রুবেল হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান। অন্যদিকে সবশেষ ভারত সিরিজের দল থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম, আরাফাত সানি, আবু হায়দার রনি ও মোসাদ্দেক হোসেন।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে গেলেও ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ ও আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলেননি তামিম। ছিলেন না ভারত সিরিজেও। পারিবারিক কারণে ছুটিতে ছিলেন অভিজ্ঞ এই ওপেনার। পাকিস্তান সিরিজ দিয়ে অনেকদিন পর জাতীয় দলে ফিরলেন তিনি।

১৫ সদস্যের বাংলাদেশ দলের একটি উল্লেখযোগ্য দিক, স্পেশালিস্ট স্পিনার কেবল আমিনুল ইসলাম বিপ্লব। স্পেশালিস্ট পেসার সেখানে ৫ জন।

বিপিএলের পারফরম্যান্সে ইমরুল কায়েসও প্রবলভাবে ছিলেন বিবেচনায়। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে শেষ পর্যন্ত ফেরা হয়নি ইমরুলের।

পুরোনোদের মাঝে পাকিস্তান সফরে চমকের নাম হাসান মাহমুদ। ঢাকা প্লাটুনের হয়ে শুরু থেকেই দুর্দান্ত বোলিং করেছেন ২০ বছর বয়সী পেসার। ১৩ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। তবে বিপিএলে ১৪০ কি মি’র বেশি গতিতে বোলিং করেই মূলত খুলে ফেলেছেন জাতীয় দলের দরজা। স্কুল ক্রিকেট, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৮ ক্রিকেটে লক্ষ্মীপুরের হয়ে খেলা হাসান ছিলেন ২০১৮ সালের যুব বিশ্বকাপ দলেও। সব মিলিয়ে বয়সভিত্তিকের সব ধাপ পেরিয়ে ‘বড়দের’ ক্রিকেটে সুযোগ পেয়ে গেলেন তিনি।

বাংলাদেশ স্কোয়াড: 
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাশ, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন ধ্রুব, মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ২৮ জানুয়ারি দেশে ফিরবে টাইগাররা।

মন্তব্য

উপর