logo
Floating 2
Floating
শিরোনাম

‘৩২ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় বিনষ্ট হয় করোনা ভাইরাস’


‘৩২ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় বিনষ্ট হয় করোনা ভাইরাস’

৩২ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় করোনা ভাইরাস বিনষ্ট হয় উল্লেখ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দু-একদিনের মধ্যে বাংলাদেশের তাপমাত্রাও ৩২ এ উঠে যাবে। সুতরাং করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। 

বুধবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, চীনের সঙ্গে বাংলাদেশ বিমানের কোনো সরাসরি ফ্লাইট নেই। তবে ইউএস-বাংলার একটি ফ্লাইট রয়েছে তাও হোয়াংহোতে। হোয়াংহোতে করোনা ভাইরাস নেই। এরপরেও মন্ত্রণালয়ের পক্ষ থেকে সিভিল এভিয়েশনের পক্ষ থেকে করোনা ঠেকাতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রয়োজনীয় ডাক্তার ও নার্স নিয়োগ করা হয়েছে। বিমানের যাত্রীরা থার্মাল আইসোলেটেড এর ভেতর দিয়ে প্রবেশ করছে। সুতরাং করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

পর্যটন মন্ত্রী বলেন, বাংলাদেশের যেসব নাগরিক চীনে আতঙ্কিত ছিল তাদেরকে দেশে আনা হয়েছে। তাদেরকে বিশেষ তত্ত্বাবধানে রাখা হয়েছে। সব ধরনের সুযোগ-সুবিধা তারা পাচ্ছে। তাদের মধ্যে এ ধরণের ভাইরাস নেই। আর আমাদের যে বিমানটি চীনে গিয়েছিল সেই বিমানটি জার্মফ্রী হয়েছে। একটা বিমানকে জার্মফ্রী করার জন্য ৬ ঘন্টা যথেষ্ট, কিন্তু আমরা ওই বিমানটিকে ১৫ ঘণ্টা পর্যন্ত জার্মফ্রী করেছি। সেই বিমানের ক্রু যারা ছিল তারা ১৪ দিন পর্যন্ত বিশ্বের অন্য কোন দেশে যাচ্ছে না। সুতরাং যারা বিদেশে আছে তারা নিরাপদ, আমাদের দেশেও এ ধরনের কোন ভাইরাস আসেনি।

মন্তব্য

উপর