logo
Floating 2
Floating
শিরোনাম

জননিরাপত্তা নিশ্চিতে অশুভ শক্তিকে পরাজিত করুন: প্রধানমন্ত্রী


জননিরাপত্তা নিশ্চিতে অশুভ শক্তিকে পরাজিত করুন: প্রধানমন্ত্রী

জননিরাপত্তা নিশ্চিতের জন্য অশুভ শক্তিকে পরাজিত করতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্যদের সততা, সাহস ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার গাজীপুরের শফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে আনসার ও ভিডিপি’র ৪০তম জাতীয় সমাবেশে এ কথা বলেন তিনি। খবর ইউএনবির

প্রধানমন্ত্রী বলেন, জননিরাপত্তা রক্ষার ক্ষেত্রে আপনারা অশুভ শক্তিকে পরাজিত করতে সততা, সাহস ও আন্তরিকতার সঙ্গে কাজ করবেন এটাই আমাদের আশা।

‘বাংলাদেশ এখন বিশ্বের সঙ্গে শান্তি বজায় রাখতে সক্ষমতা অর্জন করেছে’ উল্লেখ করে শেখ হাসিনা আনসার ও ভিডিপি সদস্যদের দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাইকে নিয়ে (দেশের উন্নয়ন) কাজ করার সুযোগ তৈরি করেছি। আপনাদেরও এখানে অনেক দায়িত্ব রয়েছে। আপনারাও দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারেন।

এসময় দেশের বৃহত্তম বাহিনী আনসার ও ভিডিপিকে তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, আমরা সবাই মিলে কাজ করলে আমার মনে হয় সেই দিন খুব বেশি দূরে নয়, যখন বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

এর আগে অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বাংলাদেশ আনসার ও ভিডিডি একাডেমির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরিফ কায়কোবাদ।

পরবর্তীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০তম জাতীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সাহসিকতা ও কল্যাণমুলক কাজের স্বীকৃতি হিসেবে ১৪৩ জন আনসার ও ভিডিপি সদস্যকে আট ধরনের পদক তুলে দেন শেখ হাসিনা।

পদকগুলোর মধ্য রয়েছে বাংলাদেশ আনসার পদক, রাষ্ট্রপতি’র আনসার পদক, বাংলাদেশ ভিডিপি পদক, বাংলাদেশ আনসার সেবা পদক, রাষ্ট্রপতি’র আনসার সেবা পদক, বাংলাদেশ ভিডিপি সেবা পদক এবং রাষ্ট্রপতি’র ভিডিপি সেবা পদক।


মন্তব্য

উপর