logo
Floating 2
Floating
শিরোনাম

ফেসবুকের ছবি অশ্লীলভাবে প্রচারের হুমকি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে দুই যুবক আটক


ফেসবুকের ছবি অশ্লীলভাবে প্রচারের হুমকি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে দুই যুবক আটক

চীনে অধ্যয়নরত এক মেয়ে শিক্ষার্থীর ফেসবুকের ছবি অশ্লীলভাবে উপস্থাপন ও প্রচারের হুমকি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে দুই যুবককে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলেন, যশোর সদর উপজেলার খিতিবদিয়া কলাবাগান এলাকার মুনসুর আলীর ছেলে মোহাম্মাদ আলী (২১) ও নতুন খয়েরতলা এলাকার ইকবাল হোসেনের ছেলে ইব্রাহিম (২০)।
এসময় তাদের কাছ থেকে চাঁদার এক লাখ টাকাও জব্দ করা হয়েছে।
সোমবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার শানতলা রেলক্রসিং এলাকা থেকে তাদের আটক করা হয়।
মঙ্গলবার দুপুরে যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে।
যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, যশোর উপশহর এ ব্লকের বাসিন্দা এক ব্যক্তির মেয়ে উচ্চশিক্ষার জন্য তিন বছর আগে চীনে যান। চীনে যাওয়ার আগে তার সাথে মোহাম্মাদ আলীর ফেসবুকে পরিচয় হয়। সেইসূত্রে মোহাম্মাদ আলী ফেসবুক থেকে মেয়েটির ছবি সংগ্রহ করে তিনবছর ধরে তাকে ও তার বাবা-মাকে নানাভাবে হুমকি-ধামকি দিয়ে আসছেন। তাকে ব্লাকমেইল না করার অনুরোধ করলেও তিনি ক্ষ্যান্ত হয়নি। বরং এক বছর ধরে বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছেন। গত ২০ জানুয়ারি মেয়েটির বাবাকে যশোর উপশহর বাসস্ট্যান্ড এলাকায় চাঁদার দাবিতে অস্ত্র ঠেকিয়ে হুমকি-ধামকিও দেয় মোহাম্মাদ আলী ও তার লোকজন। সর্বশেষ গত ১২ ফেব্রুয়ারি ফোন করে ৬ লাখ টাকা চাঁদা দাবি করে তারা। অন্যথায় মেয়েটির ছবি অশ্লীল আকারে রূপান্তর করে ফেসবুকে ছাড়ার হুমকি দেওয়া হয়। একইসাথে মেয়েটিকে  হুমকি দেন টাকা না দিলে তার বাবা-মাকে হত্যা করা হবে। এরপর মেয়েটির বাবা এক লাখ টাকা চাঁদা দিতে রাজি হন এবং বিষয়টি পুলিশকে অবহিতও করেন। সোমবার সন্ধ্যায় যশোর সদর উপজেলার শানতলা রেলক্রসিং এলাকায় চাঁদার টাকা হাতবদলের সময় মোহাম্মাদ আলী ও তার সহযোগী ইব্রাহিমকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চাঁদার এক লাখ টাকাও উদ্ধার করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, এ ঘটনায় চাঁদাবাজির অভিযোগে একটি মামলা হয়েছে এবং ওই মামলায় আটক দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার একইসময়ে প্রেসব্রিফিংয়ে জানানো হয়, যশোর জেলা গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তিন কেজি গাঁজাসহ আনিচুর রহমান (৩৮ ) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।
সোমবার রাতে যশোর সদর উপজেলার রাজারহাট মোল্লাপাড়ার তফসির উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে আনিচুর রহমানকে আটক করা হয়।
তিনি যশোরের বেনাপোল পোর্ট থানার সর্বাংহুদা গ্রামের আজিবর রহমানের ছেলে।
প্রেস ব্রিফিংয়ে যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম ছাড়াও কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান, ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য

উপর