logo
Floating 2
Floating

গোপনে ৬ ফেব্রুয়ারি জামিন নিলেন জি কে শামীম, কিছুই জানে না রাষ্ট্রপক্ষ!


গোপনে ৬ ফেব্রুয়ারি জামিন নিলেন জি কে শামীম, কিছুই জানে না রাষ্ট্রপক্ষ!

ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেফতার আলোচিত ঠিকাদার ও বহিস্কৃত যুবলীগ নেতা গোলাম কিবরিয়া (জি কে) শামীম অস্ত্র মামলায় অত্যন্ত গোপনে হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন নিয়েছেন। রাষ্ট্রপক্ষও এ বিষয়ে জানে না। সংশ্লিষ্ট আইনজীবীরা এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, 'বিষয়টি আমি শুনলাম। এ ব্যাপারে নথিপত্র দেখে আগামিকাল (রোববার) পদক্ষেপ নেব।'

সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যমতে, গত ৬ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন শামীম। ছয়দিন পর ১২ ফেব্রুয়ারি তার তার জামিনের লিখিত আদেশ প্রকাশিত হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফজলুর রহমান খান সংবাদমাধ্যমকে বলেন, এই জামিনের বিষয়ে তাদের কিছু জানা নেই। 

গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনের বাসা থেকে যুবলীগের এই নেতাকে আটক করা হয়। এরপর নিকেতনে তার জি কে বিল্ডার্স অফিসে অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ ও নগদ ১ কোটি ৮০ লাখ টাকা জব্দ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া তার জিম্মা থেকে একটি আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের সাতটি শটগান-গুলি এবং কয়েক বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

আটকের পরদিন শামীম ও তার দেহরক্ষীদের গুলশান থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা করে র‌্যাব।

মন্তব্য

উপর