logo
Floating 2
Floating
শিরোনাম

নওগাঁয় ৮৬১ জন বিদেশ ফেরতদের হদিস নেই, চলছে সচেতনতামূলক নানা কর্মকান্ড


নওগাঁয় ৮৬১ জন বিদেশ ফেরতদের হদিস নেই, চলছে সচেতনতামূলক নানা কর্মকান্ড

নওগাঁয় ১ মার্চ থেকে এ পর্যন্ত ২ হাজার ১৩৫ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে এসেছেন। এর মধ্যে মঙ্গলবার পর্যন্ত হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা গেছে ১হাজার ২৭৪ বিদেশ ফেরত ব্যক্তির। বাকি ৮৬১ জন বিদেশ ফেরত ব্যক্তি কোথায়, কিভাবে আছেন, এ বিষয়ে প্রশাসনের কারও কাছে কোন তথ্য নেই। জেলা পুলিশের বিশেষ শাখা ও জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডাঃ আখতারুজ্জামান বলেন, গোয়েন্দা তালিকায় নওগাঁর ঠিকানা ব্যবহারকারী বিদেশ ফেরত ব্যক্তির সংখ্যা দুই হাজারের অধিক। কিন্তু এখন পর্যন্ত ১ হাজার ২৭৪ জন ব্যক্তিকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা গেলেও ৮ শতাধিক ব্যক্তির কোনো হদিস পাওয়া যাচ্ছে না। তাঁরা কোথায়, কিভাবে রয়েছেন, কোয়ারেন্টিনে রয়েছেন, নাকি নেই, তা গোয়েন্দা তালিকা ধরে বাড়িতে গিয়ে খুঁজে বের করার কাজ চলছে। অনেক ক্ষেত্রে স্থানীয় বাসিন্দারা আমাদের ফোন করে নিশ্চিত করছেন তাঁদের এলাকায় বিদেশ ফেরত ব্যক্তি রয়েছেন। সেক্ষেত্রে আমরা ওইসব ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করছি।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় সরকারের পাশাপাশি চলছে সতেনতামূলক মাইকিং করে প্রচার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সাধারন মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরন করছেন।

মন্তব্য

উপর